• শুক্রবার, ৩০ জুলাই ২০২১, ১৫ শ্রাবণ ১৪২৮

দেশ–বিদেশে ১৮ বছর পূর্তি উদযাপন করবে চিরকুট

 দেশ–বিদেশে ১৮ বছর পূর্তি উদযাপন করবে চিরকুট

সংগীত ভুবনে দেড় যুগ পার করল গানের দল ‘চিরকুট’। ১৮ বছর বয়স পার করল দলটি। উৎসব করে এ বছরটিকে উদ্যাপন করতে চায় দলটি। নতুন গান প্রকাশ, দেশ–বিদেশে সংগীত সফরের মধ্য দিয়ে হবে সেই আনন্দ উৎসব উদযাপন।

পরিকল্পনামতো দেড় যুগ উদ্যাপন শুরু হবে নতুন একটি দেশের গান প্রকাশের মধ্য দিয়ে। গতকাল রোববার সন্ধ্যায় প্রথম আলোকে তেমনটিই জানালেন দলের অন্যতম সদস্য শারমীন সুলতানা সুমী। কথা প্রসঙ্গে সুমী জানান, চলতি মাসের শেষ দিকে ‘বাংলার কথা’ শিরোনামে নতুন একটি দেশের গান প্রকাশ করতে যাচ্ছেন তাঁরা। এ ছাড়া ব্যান্ডের দেড় যুগের ভ্রমণ নিয়ে একটি বিষয়ভিত্তিক গান করার কথাও ভাবছে তারা। এ নিয়ে শিগগিরই বিস্তারিত জানাবেন।

দলের কণ্ঠশিল্পী সুমী বলেন, ‘১৮ বছর সময় পার করাটা আমাদের দলের জন্য বেশ তাৎপর্যপূর্ণ একটি ঘটনা। সে কারণে এ বছরটিকে নিয়ে আমাদের অনেক পরিকল্পনা আছে। এরই মধ্যে তিনটি দেশ থেকে আমাদের আমন্ত্রণ জানানো হয়েছে। সেখানে তারা চিরকুটের দেড় যুগ উদ্যাপন করতে চায়। আরও কয়েকটি দেশে শো করার বিষয়ে কথা চলছে। চিরকুট এখন যুবক।’

২০০২ সালে গানের দল চিরকুট গঠিত হয়। পরে চার বছরের মাথায় প্রকাশিত হয় তাঁদের প্রথম গান। এরপর থেকে চলছে তো চলছেই। ইতিমধ্যে প্রকাশিত হয়েছে দলের তিনটি অ্যালবাম। শ্রোতামহলে তাদের ‘কানামাছি’, ‘খাজনা’, ‘বন্ধু’, ‘না বুঝি দুনিয়া’, ‘জাদুর শহর’, ‘আহারে জীবন’সহ বেশ কয়েকটি গান দারুণ জনপ্রিয়। এমনকি ওপার বাংলায় তাঁদের জনপ্রিয়তা ঈর্ষণীয়।

new link

headadmin

Leave a Reply

Your email address will not be published.