• শুক্রবার, ৩০ জুলাই ২০২১, ১৫ শ্রাবণ ১৪২৮

বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন নিয়ে সিঁথির গান

 বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন নিয়ে সিঁথির গান

বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস নিয়ে তৈরি একটি গানে কণ্ঠ দিয়েছেন গায়িকা অবন্তী সিঁথি। গতকাল সোমবার সন্ধ্যায় মগবাজারের একটি স্টুডিওতে গানটির কণ্ঠ ধারণের কাজ শেষ হয়। বঙ্গবন্ধুকে নিয়ে এটি সিঁথির গাওয়া দ্বিতীয় গান।

২০১২ সালের ক্লোজআপ ওয়ান তোমাকেই খুঁজছে বাংলাদেশ প্রতিযোগিতার সেরা দশে ছিলেন অবন্তী সিঁথি। তবে তিনি সবচেয়ে বেশি আলোচনায় আসেন ২০১৮ সালের সারেগামাপা অনুষ্ঠানে অংশ নিয়ে। শিস বাজিয়ে গান গাওয়ার কারণে তাঁকে ‘শিস প্রিয়া’ উপাধিও দেওয়া হয়।

‘তুমি কোটি মানুষের চোখে স্বাধীনতার একটি নাম/ তুমি কোটি মানুষের মুখে মুক্তির সংগ্রাম/ বঙ্গবন্ধু তুমি একটি দেশ লাল–সবুজের পতাকার/ বঙ্গবন্ধু তুমি একটি ভাষণ চেতনায় জেগে ওঠার’—এমন কথার গানটি লিখেছেন সুজন হাজং। আর গানটির সুর ও সংগীত পরিচালনা করেছেন সুমন কল্যাণ। বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসে গীতিকারের ইউটিউবে গানটি প্রকাশিত হবে।
গানটি প্রসঙ্গে অবন্তী সিঁথি বলেন, ‘বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসের গানটি গাওয়ার প্রস্তাব দিলে আমি রাজি হই। কথা, সুর ও সংগীত বেশ ভালো লেগেছে। বঙ্গবন্ধু একটি চেতনার নাম, তাঁকে নিয়ে গাইতে পারাটা আমার জন্য আনন্দের ও ভীষণ গর্বের।’

শিগগিরই ‘মনের ডায়েরি’ শিরোনামে নতুন একটি গান প্রকাশিত হবে অবন্তী সিঁথির। এই গানের ভিডিও চিত্রের শুটিংও শেষ হয়েছে বলে জানান তিনি। সিঁথি বলেন, ‘বেশ কয়েকটি গান তৈরি আছে। পর্যায়ক্রমে গানগুলো মুক্তি দেওয়া হবে।’

News Link

headadmin

Leave a Reply

Your email address will not be published.