• বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ১২ কার্তিক ১৪২৮

বাগদাদের সুরক্ষিত গ্রিন জোনে রকেট হামলা

 বাগদাদের সুরক্ষিত গ্রিন জোনে রকেট হামলা

ইরাকের রাজধানী বাগদাদের সংরক্ষিত গ্রিন জোনে দুটি রকেট হামলা হয়েছে। স্থানীয় সময় বুধবার গভীর রাতে কঠোর নিরাপত্তায় সুরক্ষিত এই গ্রিন জোনে রকেট হামলা চালানো হয়। বাগদাদের কেন্দ্রে অবস্থিত গ্রিন জোনে দেশটির প্রধানমন্ত্রীর কার্যালয়, পার্লামেন্ট এবং যুক্তরাষ্ট্রসহ আরও বেশ কয়েকটি প্রভাবশালী দেশের দূতাবাস রয়েছে।

বার্তা সংস্থা এএফপির প্রতিবেদনে জানানো হয়েছে, বুধবার মধ্যরাতে বিকট শব্দে দুটি রকেট হামলা চালানো হয়। ইরাকে মার্কিন দুটি বিমানঘাঁটিতে ইরানের হামলা চালানোর ২৪ ঘণ্টার মধ্যেই বাগদাদে এই রকেট হামলা হলো।

ইরাকের সামরিক বাহিনীর বরাত দিয়ে মার্কিন সংবাদমাধ্যম সিএনবিসির এক প্রতিবেদনে বলা হয়েছে, দুটি কাতিউশা রকেট দিয়ে গ্রিন জোনের ভেতরে হামলা চালানো হয়েছে। এতে হতাহতের ঘটনা ঘটেনি বলে জানিয়েছে ইরাকের সামরিক বাহিনী।

এ ঘটনার পর তাৎক্ষণিকভাবে কোনো প্রতিক্রিয়া জানায়নি হোয়াইট হাউস কিংবা মার্কিন প্রতিরক্ষা দপ্তর পেন্টাগন।

এর আগে মঙ্গলবার গভীর রাতে ইরাকের আইন আল-আসাদ ও এরবিলে অবস্থিত দুটি মার্কিন বিমানঘাঁটিতে অন্তত ২২টি ‘ব্যালিস্টিক মিসাইল’ ছোড়ে ইরান। এর মধ্যে আইন আল-আসাদের ঘাঁটি লক্ষ্য করে ছোড়া ১৭টি মিসাইলের দুটি লক্ষ্যভ্রষ্ট হয়। আর এরবিলের ক্যাম্পে ছোড়া হয় ৫টি মিসাইল। ইরানের রাষ্ট্রীয় টেলিভিশন চ্যানেলের দাবি, এ ঘটনায় অন্তত ৮০ জন ‘মার্কিন সন্ত্রাসী’ নিহত হয়েছে। তবে এমন দাবি নাকচ করে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, ইরানের হামলায় কোনো মার্কিন বা ইরাকির প্রাণহানি ঘটেনি।

New Link

headadmin

Leave a Reply

Your email address will not be published.