• বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ১২ কার্তিক ১৪২৮

সাকিব ভারতীয় ক্রিকেটারের একাদশে ,কোহলিকে ছাড়া্ দল

 সাকিব ভারতীয় ক্রিকেটারের একাদশে ,কোহলিকে ছাড়া্ দল

ভারতীয় ক্রিকেটারের একাদশে ,কোহলিকে ছাড়া্ দল ,সাধারণ ধারণা এমনই। না, কেউ কেউ বিরাট কোহলিকে ছাড়া্ও দল গড়তে পারেন। আর সে দলে সুযোগ পেতে পারেন সাকিব আল হাসান। কিন্ত বিশ্বের যে কোনো দলে চোখ বুঁজে সুযোগ পা্ওয়ার কথা বিরাট কোহলির।

ভারতের সাবেক ওপেনার এবং রঞ্জি ট্রফি কিংবদন্তি ওয়াসিম জাফর সামাজিক যোগাযোগ মাধ্যমে এমনিতে খুব চেনা মুখ নন। গত মাসে সব ধরনের ক্রিকেট ছাড়ার পর সামাজিক যোগাযোগমাধ্যমে বেশ সক্রিয় রঞ্জির সর্বোচ্চ এ রান সংগ্রাহক। করোনা মহামারিতে ঘরে বসে নিজের পছন্দের দল নির্বাচন করছেন জাফর। কোহলিকে ছাড়াই নিজের পছন্দের সেরা টি-টোয়েন্টি দল বেছে নিলেন তিনি।

এর আগে ওয়ানডে, আইপিএল এবং মুম্বাইয়ের সেরা একাদশে গড়েছেন জাফর। সেরা টি-টোয়েন্টি দলে বিভিন্ন দেশ থেকে একজন করে খেলোয়াড় বাছাই করেছেন তিনি। ভারতের অধিনায়ক কোহলি সম্ভবত এ কারণেই তাঁর দলে জায়গা পাননি। ভারত থেকে জায়গা পেয়েছেন শুধু যশপ্রীত বুমরা।

জাফরের দলে দুই ওপেনার ডেভিড ওয়ার্নার ও বাবর আজম। তিনে কেন উইলিয়ামস, চারে এবি ডি ভিলিয়ার্স। অলরাউন্ডার হিসেবে রয়েছেন দুজন, বাংলাদেশ থেকে সাকিব, ওয়েস্ট ইন্ডিজ থেকে আন্দ্রে রাসেল। দুজন লেগ স্পিনার হিসেবে আছেন নেপালের সন্দ্বীপ লামিচাঁনে, আফগানিস্তানের রশিদ খান।
দুই পেসারের একজন ‍বুমরা, আরেকজন শ্রীলঙ্কার লাসিথ মালিঙ্গা। উইকেটরক্ষক হিসেবে রয়েছেন জস বাটলার। ব্যাটিংয়ে পাঁচে বাটলার, ছয়ে রাসেল ও সাতে সাকিবকে বেছে নিয়েছেন ৪২ বছর বয়সী সাবেক এ ক্রিকেটার।
ওয়াসিম জাফরের সেরা টি-টোয়েন্টি একাদশ: ডেভিড ওয়ার্নার (অস্ট্রেলিয়া), বাবর আজম (পাকিস্তান), কেন উইলিয়ামসন (নিউজিল্যান্ড),এবি ডি ভিলিয়ার্স (দক্ষিণ আফ্রিকা), জস বাটলার (ইংল্যান্ড), আন্দ্রে রাসেল (ওয়েস্ট ইন্ডিজ), সাকিব আল হাসান (বাংলাদেশ),রশিদ খান (আফগানিস্তান), সন্দ্বীপ লাঁমিচানে (নেপাল), লাসিথ মালিঙ্গা (শ্রীলঙ্কা), যশপ্রীত বুমরা (ভারত)।

headadmin